Saturday, February 5, 2011

'উড়ছিল প্রেম,আমি শুধু ধরেছি'

ঘুমন্ত সভ্যতার দেশে যাবি একবার/
আমার হাত ধরে/
ভেজা দুপুরবেলাই ঘাসের বন গুলোই/
পাশাপাশি শোব/তুই আর আমি/
ট্রেন মিস হবে/ হোক না/
ঝড়-জল-রোদ/সব থাকবে/থাকবে
ঘাপ্টি মারা এক্খানা কুঁড়েঘর/
কুরে কুরে খাব তোকে/ অন্ধকারে/
অথবা হাল্কা ভোরে//

সেদিনের কাগজে একটা হেডলাইন আসবে/
কোন এক মন্দাকিনি তার ভরাট বুক দুটো দেখিয়েছে/
একটা সাদা ভেজা শাড়িতে/
চোখ কচলে কফিহাউস এর মাতালগুলো/
গিলে খাবে/আমি একটু একটু করে কাদা মাখাবো/
পরের পুজো আসতে দেরি নেই বেশি/
আবার ধুনুচি নাচ/আবার ম্যাডক্স স্কোয়ার এর হাতছানি/
মরচে ধরা ঘুমন্ত গোলপোস্ট/
আর তোকে খোঁজা/নগ্নতায়//

সানাই এর শব্দ শুনি রোজ/
পাশের মারেজ হলটাই রোজ কেউ উড়ে পালাই/
আজ তারা সবাই ডেনভারবাসিনি/
শুধু একটা মিষ্টি মেয়ে/আমার হাত ধরে/
মায়াপুর/বোলপুর দেখার জেদ করে/
রোজই/ হলদে দাঁতলা বাউল এই কেন তুই
তৃপ্ত/ কান তুই পালাস না/
ঝাপ্সা হয়ে আসা শুকনো বিকেলগুলোর গন্ধ/
কিছু চিনেবাদাম/আর ভালবাসা ছাড়া
কিছুই ছিল না//

No comments:

Post a Comment